শিরোনামঃ

কাল সংসদ সদস্য সুদীপ্তা দেওয়ানের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ও চট্টগ্রাম অঞ্চলের প্রথম মহিলা সংসদ সদস্য এবং স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের সদস্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন পাহাড়ের নারী নেত্রী সুদীপ্তা দেওয়ানের কাল ১৮ জুলাই দ্বিতীয় মৃত্যু বার্ষিকী । ২০১৫ সালের এই দিন চিকিৎসাধীন অবস্থায় তিনি ঢাকার স্কয়ার হাসপাতালে পরলোকগমন করেন।
পার্বত্য চট্টগ্রোমের সার্বিক উন্নয়নে আতœ নিবেদিত প্রয়াত এই সংসদ সদস্য সদস্য জাতির জনক এর একনিষ্ঠ অনুসারী হিসাবে হিসাবে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলসহ চট্টগ্রামের ব্যাপক উন্নয়নে কাজ করেছিলেন। পার্বত্য চট্টগ্রাম এর পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা ব্যবস্থার উন্নয়নে উপজাতীয় কোটা প্রবর্তণ সহ, এই অঞ্চলের ছাত্র-ছাত্রীদের বিদেশে শিক্ষা বৃত্তির সূযোগের বিষয়ওে তিনি কাজ করেছেন। পার্বত্য চট্টগ্রাম অন্ঞ্চলের নারী সমাজের সার্বিক উন্নয়ন সহ এখানকার সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় সহ আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করেন।
কাল আওয়ামীলীগের এই নেত্রীর মৃত্যু বার্ষিকীতে আওয়ামীলীগ ও মহিলা আওয়ামীলীগের কোন কর্মসুচী নেই।

বিষয়টি নিয়ে জানতে চাইলে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেন, গত বছর আমরা দলীয়ভাবে আমরা শোক সভা করেছিলাম, এবছর নানা সমস্যার কারনে স্মরন সভা করা সম্ভব হচ্ছে না।

on

খবরটি 36 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen