শিরোনামঃ

কাল চাকমা রাজা দেবাশীষ রায়ের বিবাহ অনুষ্ঠান

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাল শুক্রবার চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার রাজা দেবাশীষ রায় ও য়েন য়েন এর সাথে রাঙামাটির রাজবাড়ীতে আনুষ্ঠানিকভাবে শুভ বিবাহ Raza---অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।
চাকমা রাজ পারিবারিক সূত্রে জানা গেছে, রাঙামাটি শহরের ত্রিদ্বীপ এলাকায় অবস্থিত কয়েক বছর পর চাকমা রাজবাড়ীর স্থানে আনুষ্ঠানিকভাবে এই বিবাহ অনুষ্ঠান আয়েজন করা হয়েছে। ইতোমধ্যে বিবাহ অনুষ্ঠান সম্পন্নের জন্য যাবতীয় প্রস্তুতি কাজ সমাপ্ত হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিকভাবে বিবাহ অনুষ্ঠানের অপেক্ষা। শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠানিকভাবে চাকমা রাজা দেবাশীষ রায় ও য়েন য়েন-এর মধ্যে আনুষ্ঠানিকভাবে সামাজিক রীতির মধ্য দিয়ে এই এ বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হবে। এ অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রায় চার হাজার ব্যক্তিবর্গকে আমন্ত্রিত অতিথি থাকবেন।
শুক্রবার বিকালে কনে য়েন য়েন তার বাবা মহেশখালীর বাসিন্দা উমং রী এবং মা বান্দরবানের বাসিন্দা দপু ম্যা খাইনসহ কনের পক্ষের লোকজন রাঙামাটিতে পৌঁছার কথা রয়েছে। এর পর সন্ধ্যার দিকে চাকমা রাজ দরবারে আনুষ্ঠানিকভাবে সামাজিক রীতিনীতি অনুযায়ী আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বিবাহের অনুষ্ঠান সম্পন্ন করা হবে। যদিও চাকমা রাজার এটি দ্বিতীয় বিবাহ অনুষ্ঠান হলেও নতুন প্রজন্মের কাছে রাজার বিয়ে অনুষ্ঠান দেখার অগ্রহের কমতি নেই। পার্বত্যবাসীসহ সবাই এখন চাকমা রাজার বিবাহ অনুষ্ঠান দেখার জন্য অপেক্ষার প্রহর গুনছেন।
এর আগে গত বছরের ১২ ডিসেম্বর অস্ট্রেলিয়ায় এডিলেডে বাংলাদেশের রাখাইন সম্প্রদায়ের মেয়ে য়েন য়েনের সাথে শুভ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ফেসবুক ষ্ট্যাটাসে বিবাহ বন্ধনের অসংখ্য যুগল ছবিও পোষ্ট করেছেন। প্রয়াত রানী তাতু রায় মারা যাওয়ার প্রায় এক যুগ পর দ্বিতীয়বারের মত শুভ বিবাহ পরিনয়ে আবদ্ধ হলেন চাকমা রাজা দেবাশীষ রায়। বিবাহ বন্ধনের খবর ও ছবি চাকমা রাজা তার ফেসবুক ষ্ট্যাটাস দেয়ার পর অনেকে নতুন এই যুগলকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছিলেন।
প্রায় ৬ মাসেরও অধিক সময় তারা আনুষ্ঠানিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন। চাকমা রাজার পক্ষে রাজমাতা আরতি রায় অতিথিদের ছেলের বিয়েতে নিমন্ত্রন পত্র পাঠিয়েছেন।
উল্লেখ্য, এক ছেলে রাজ কুমার ত্রিভূন আর্য্য দেব রায় এবং এক মেয়ে রাজ কুমারী আয়েত্রী আরাধনা রায়কে রেখে ম্যালেরিয়া রোগে আক্রান্ত হয়ে রানী তাতু রায় ১৯৯৮ সালে প্রয়াত হন। দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে সঙ্গীনীহীন থাকার পর এ বছর রাজা দ্বিতীয়বারের মত বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন।
এই শুভ পরিনয়ে চাকমা রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায় ও তার সহ ধর্মীনি য়েন য়েনকে সিএইচটি টুডে ডট কম পরিবারের শুভেচ্ছা।

on

খবরটি 1,879 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen